ধামরাইতে সাংবাদিক পরিবারকে প্রাণ নাশের হুমকির অভিযোগ

ধামরাই ( ঢাকা) প্রতিনিধি
আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ | ১১:২৭
ধামরাই ( ঢাকা) প্রতিনিধি
আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ | ১১:২৭
Link Copied!

ঢাকার ধামরাইয়ের দৈনিক সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি ও ধামরাই প্রেস ক্লাবের সদস্য মোঃ রেজাউর রহমান ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকি পাওয়ার পর ধামরাই থানায় অভিযোগ করেছেন ওই সাংবাদিক।

অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার বড় চন্দ্রাইল মৌজার ৭৬ শতাংশ জমি সাংবাদিক রেজাউর রহমান পৈতৃক সূত্রে মালিক হয়ে নামজারী ও জমাভাগ করে কাঠ গাছ রোপণ করে ভোগ দখলে করিতেছে। গত ২৪ এপ্রিল সকাল ৬:৩০ মিনিটে বড়চন্দ্রাইল এলাকার মাইনুদ্দিন অবৈধভাবে জমি দখলের চেষ্টা করেন। দখলের একপর্যায়ে একদিকে সাংবাদিক সদস্য ও তার পরিবারের সকলকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে অন্যদিকে বিভিন্ন ধরনের কাঠগাছ কেটে প্রায় ৫০,০০০/-টাকার ক্ষতি সাধন করেন।

ভুক্তভোগী সাংবাদিক রেজাউর রহমান জানান, বিবাদী স্থানীয় বিচার শালিশ ও আইন আদালত মানেনা বলে আমার ও আমার পরিবার কে হত্যার উদ্দেশ্যে হুমকী দেয়। এই ভয়াবহ তাপদাহ সময় গাছ লাগানো জরুরি তখন সন্ত্রাসী কায়দায় কাঠগাছ কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করেছে।আমি ও আমার পরিবার হুমকির মুখে রয়েছি আমি প্রশাসনের নিকট সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

বিবাদীর কেন প্রাণ নাশের হুমকি ও গাছ কেটেছে জানার জন্য মুঠোফোনে চেষ্টা করিলে তাকে ফোনে পাওয়া যায় নি।

অত্র ওয়ার্ডের মেম্বার, বোরহান উদ্দিন জানান,

সবুজ আন্দোলন ধামরাই শাখার সভাপতি মোঃ শাহিনুর ইসলাম শাহীন বলেন ,বড় চন্দ্রাইল সাংবাদিকের বাসায় গাছ কাটার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত গ্রেফতারের দাবি জানান। দেশ থেকে গাছ নিধনের কারনে আজ দেশে এত তাপদাহ,সকলের উচিত বৃক্ষ রোপন করা।

বিজ্ঞাপন

ধামরাই থানার সাব ইন্সপেক্টর হুমায়ূন জানান যে আমরা লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্যাগ: