ধামরাইয়ে সাবেক এমপির জমি থেকে গাছ কেটে বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ১ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:৪৫
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ১ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:৪৫
Link Copied!

ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেকের জমি থেকে ১৯ টি মেহগণি গাছ কেটে নিয়ে বিক্রির অভিযোগ উঠেছে স্থানীয় আলমগীর হোসেন (৪৫) ও আব্দুল হালিম (৪০) এর বিরুদ্ধে।

এঘটনায় বুধবার (৩১ জানুয়ারি) রাতে অভিযুক্তদের বিরুদ্ধে ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ করেছেন সাবেক এমপির স্ত্রী লায়ন মিনা মালেক। এর আগে শুক্রবার (২৬ জানুয়ারি) দিনে অভিযুক্তরা কাউকে কিছু না বলেই ১৯টি গাছ কেটে নিয়ে বিক্রি করে দেয় বলে অভিযোগ রয়েছে।

অভিযুক্তরা হলেন, কুশুরা ইউনিয়নের নরসিংহপুর এলাকার আব্দুস সালামের ছেলে আলমগীর হোসেন (৪৫) ও বৈন্যা এলাকার আব্দুল হালিম (৪০)।

বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা যায়, ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের পশ্চিম নরসিংহপুর মৌজায় ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেকের পৈত্রিক সূত্রে ১০০ শতাংশ এবং মোঃ বারেক মিয়ার নামে ২৬ শতাংশ জমিতে লেবু বাগান ও করই গাছ লাগানো ছিলো। শুক্রবার (২৬ জানুয়ারি) দিনে অভিযুক্তরা কাউকে কিছু না বলেই ১৯টি গাছ কেটে নিয়ে বিক্রি করে দেয়। এতে আনুমানিক প্রায় দুই লক্ষ টাকার ক্ষতিসহ পরিবেশের ভারসম্য রক্ষায় বড় ধরনের ক্ষতি সাধন হয়। বিষয়টি জানার পর ঘটনার দিন সকালেই আঃ বারেক এর স্ত্রী অভিযুক্তদের কাছে গিয়ে গাছ কাটার কারন জানতে চাইলে আঃ বারেকের স্ত্রীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং উক্ত বিষয় নিয়া বাড়াবাড়ি করিলে পরিনাম খারাপ হবে বলে হুমকি প্রদান করে অভিযোগ কারীরা।

অভিযুক্ত আলমগীর হোসেন গাছ কাটার বিষয়টি স্বীকার করে বলেন, গাছ গুলো ৭ হাজার টাকা বিক্রি করা হয়েছে। ওই জাগায় আমরাই লেবু বাগানসহ বড় গাছ লাগাই। দীর্ঘদিন ধরে আমরাই এই জমিতে কাজকর্ম করে আসছি। এটা আমাদেরই জমি।

এবিষয়ে ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব এম এ মালেকের স্ত্রী লায়ন মিনা মালেক বলেন, আমি ঘটনা জানার পরই ওখানে গিয়ে দেখি ১৮/১৯ টি গাছ কেটে নিয়ে গেছে। আমি গিয়ে ওদের পাই নাই। কেনো বা কার জুড়ে ওরা আমাদের জমির গাছ কেটে নিলো এটা ওরাই ভালো বলতে পারবে। ওরা তো এখানকার স্থানীয় বাসিন্দাও না। নানির বাড়ির জমিতে ঘর তুলে আছে। আমাদের জমিসহ আরেক জনের জমির গাছও কেটে নিয়ে গেছে। প্রশাসন এর সুষ্ঠু আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে এটাই আশা করছি।

বিজ্ঞাপন

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জব্বার বলেন, আমি কোন অভিযোগ পাইনি। ওসি স্যার ফোন করে বলেছিলেন তাই আমি ঘটনা স্থলে গিয়েছিলাম। গিয়ে শুনি দুই পক্ষের মধ্যে জমি নিয়ে সমস্যা আছে। যারা দখলে ছিলো তারাই গাছ কেটে ৭ হাজার টাকা বিক্রি করেছে। কিছু গাছ ছিলো তখন আমরা যাই। বাদ বাকি রাইখা আসছি। পরে বিষয়টি ওসি স্যার কে জানাইছি স্যার বলছেন যে ওনারা দুই পক্ষ আপোষ কইরা যার গাছ সে নিয়ে যাক

# মোজাম্মেল, ধামরাই

ট্যাগ: