হরিরামপুরে আ. লীগের প্রার্থীর সমর্থককে পিস্তল বের করে হত্যার হুমকি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২৩ | ১১:০৮
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২৩ | ১১:০৮
Link Copied!

জ. ই. আকাশ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মানিকগঞ্জ-২ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী  কণ্ঠশিল্পী মমতাজ বেগমের (নৌকা) সমর্থকদের হত্যার হুমকির অভিযোগ উঠেছে স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদের (ট্রাক মার্কা) সমর্থকদের বিরুদ্ধে। এঘটনায় হরিরামপুর উপজেলা চত্বরে দুগ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
২৪ ডিসেম্বর (রোববার) বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সহকারি রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার মো. শাহরিয়ার রহমান ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূরে আলম।
এ ঘটনায় রাতেই বাদি হয়ে সহকারি রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন বাংলাদেশ আ. লীগের মনোনীত প্রার্থী মমতাজ বেগমের (নৌকা প্রতীক) নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, বিকেল চারটার দিকে আমিসহ উপজেলার হারুকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান চুন্নু, বলড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসলেম উদ্দিন খান কুন্নু, বলড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক আহমেদ লিটন ও আমার গাড়ীর ড্রাইভার মো. মিলন গাড়ী থেকে নেমে খাবারের জন্য হোটেলের উদ্দেশ্য যাওয়ার পথে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের পুত্র নবীনুর দেওয়ান (৩০), খালপাড় বয়রা গ্রামের জাহিদের পুত্র হৃদয় (২৫), একই গ্রামের আজাহারের পুত্র রানা (২৬) ছবেদ আলীর ছেলে জাহিদ (২৫), কর্মকার কান্দি বয়ড়ার আবুলের পুত্র নাসির (২৬), একই গ্রামের মৃত স্বপন কুমার দে’র পুত্র সবুজ কুমার দে সহ অজ্ঞাত আরও ৫/৬ জন সন্ত্রাসী আমার দিকে তেড়ে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আমি নিষেধ করলে তারা পিস্তল বের করে আমাকে গুলি করতে উদ্ধ্যত হয়। আমার চিৎকারে আশেপাশের লোকজন ও আওয়ামী লীগের সমর্থকেরা এগিয়ে আসলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় তিনি নিরাপত্তাহীনতায়ও ভুগছেন বলে অভিযোগে উল্লেখ করেন।
এ ব্যাপারে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান জানান, পরিকল্পিতভাবে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, মানিকগঞ্জ-২ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদের কর্মীদের উপর হামলা করা হয়েছে। নির্বাচনী পরিবেশ নষ্ট করতে আওয়ামী লীগের প্রার্থী মমতাজ বেগমের লোকজন এই হামলার ঘটনা ঘটায়। এতে হৃদয় আহমেদ (২৫) নামের এক কর্মী আহত হয়। তাকে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হরিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহ নূর এ আলম  জানান, দুই পক্ষের গাড়ীর ড্রাইভারদের মধ্যে কথা কাটাকাটি নিয়ে উত্তেজনা দেখা দিয়েছিলো। খবর পেয়ে পুলিশ ঘটনান্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। আমাদের কাছে কোনো পক্ষ এখনও পর্যন্ত কোনো অভিযোগ করেনি। তবে সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবর হত্যার হুমকির একটা অভিযোগ করেছেন আবিদ হাসান বিপ্লব।
এ ব্যাপারে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাহরিয়ার রহমান মুঠোফোনে  জানান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।
এ ছাড়াও স্বতন্ত্র প্রার্থীর একজন কর্মী হাসপাতালে ভর্তি আছে কিন্তু তাদের কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি বলেও তিনি জানান।

ট্যাগ: