ফিলিস্তিনিদের উপহাস করে যা বললেন বাইডেন

দৈনিক টেলিগ্রাম ডেস্ক
আপডেটঃ ২৬ অক্টোবর, ২০২৩ | ১:৪৯
দৈনিক টেলিগ্রাম ডেস্ক
আপডেটঃ ২৬ অক্টোবর, ২০২৩ | ১:৪৯
Link Copied!

ইসরায়েলকে শুধু নিঃশর্ত সমর্থনই নয় বরং ফিলিস্তিনিদের মৃত্যুর সংখ্যা নিয়েও উপহাস করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বললেন, বেসামরিক নাগরিকদের মৃত্যু নিয়ে যে তথ্য দিচ্ছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় তা বিভ্রান্তিকর। যেখানে প্রতিদিন ইসরায়েলি বিমানবাহিনীর ক্রামগত বোমাবর্ষণে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা নগরী। হাসপাতালগুলোতে চলছে তীব্র চিকিৎসা সরঞ্জাম সংকট।

 

বিজ্ঞাপন

বাইডেন বলেন, তারা যদি সত্যি বলে তাহলে সেখানে ফিলিস্তিনি নামের কোনো জাতিই থাকার কথা নয়। আমি নিশ্চিত যে নিরীহ মানুষ মারা যাচ্ছে, যা চলমান যুদ্ধের ফলাফল। আমি মনে করি আমাদের এবং ইসরায়েলের সতর্ক থাকা উচিত। যারা ইসরায়েল ও ইসরায়েলি স্বার্থের বিরুদ্ধে এমন গুজব ছড়াচ্ছে যা ঘটেনি তাদের প্রতি মনোযোগ দেওয়া উচিত। তবে আমি মনে করি না ফিলিস্তিনিরা যে সংখ্যা বলছে তা সত্য।

সংবাদ সম্মেলনে এক চমকপ্রদ তথ্যও দেন বাইডেন, জানান ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে স্থল অভিযান বিলম্বিত করার ব্যাপারে কোনো অনুরোধ জানাননি তিনি। এর আগে জিম্মিরা মুক্ত না হওয়া পর্যন্ত স্থল অভিযান বিলম্ব করার মার্কিন অনুরোধে ইসরায়েল সম্মত হয়েছে বলে প্রচার করেছিল তেলআবিব। মার্কিন প্রেসিডেন্ট জানান, যদি জিম্মিদের নিরাপদে মুক্ত করতে স্থল অভিযান বিলম্বিত করার প্রয়োজন হয় তাহলে তা করা উচিত। তবে এটি একান্তই ইসরায়েলের নিজস্ব সিদ্ধান্ত।

এদিকে, হামাসের সঙ্গে চলমান সংঘাতকে কেন্দ্র করে ইসরায়েলে রকেট গতিতে বাড়ছে অস্ত্র প্রশিক্ষণের মাত্রা। চলমান সংঘাতের কারণে দেশটির সাধারণ নাগরিকদের অস্ত্র চালনায় প্রশিক্ষণ ও নিবন্ধনের সংখ্যা বাড়িয়েছে তেলআবিব প্রশাসন। সরকারের ডাকে সাড়া দিয়ে উল্লেখযোগ্য সংখ্যক ইসরায়েলি নাগরিকও অস্ত্রের নিবন্ধন পেতে মরিয়া হয়ে উঠেছেন। চাপ সামলাতে জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয়ের অধীনে থাকা আগ্নেয়াস্ত্র অনুমোদন বিভাগে কর্মী সংখ্যাও বাড়িয়ে তুলেছে নেতানিয়াহু সরকার।

বিজ্ঞাপন

 Permalink: https://doiniktelegram.com/?p=11332&preview=true

ট্যাগ: