ভূমধ্যসাগরে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ মার্কিন সেনা নিহত

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ নভেম্বর, ২০২৩ | ১১:২৩
ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ নভেম্বর, ২০২৩ | ১১:২৩
Link Copied!

পূর্ব ভূমধ্যসাগরে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচ মার্কিন সেনা সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। গত শুক্রবার রুটিন প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে হেলিকপ্টারে জ্বালানি ভরার সময় এই দুর্ঘটনা ঘটে। প্রথমে এই ঘটনায় হতাহতের তথ্য না দিলেও পরে পাঁচজন নিহত হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। খবর বিবিসির।

বিবৃতিতে হেলিকপ্টারটি কোন এলাকায় উড়ছিল বা কোথায় বিধ্বস্ত হয়েছে তা উল্লেখ করা হয়নি। তবে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর ইসরায়েলের সহায়তায় মধ্যপ্রাচ্যে দুটি বিমানবাহী রণতরী মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র।

নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমাদের সেনা সদস্যরা প্রতিদিন আমাদের দেশের জন্য তাদের জীবন ঝুঁকির মুখে রাখছেন। নিহত যোদ্ধাদের পরিবারের প্রতি সব সময় দোয়া।

বিজ্ঞাপন

গত ৭ অক্টোবর হামাসের হামালার পরপর ইসরায়েলের সহায়তায় বিভিন্ন সামরিক সরঞ্জাম পাঠানোর পাশাপাশি মধ্যপ্রাচ্যে সামরিক শক্তি জোরদার করেছে ওয়াশিংটন। এর মধ্যে বিমানবাহী রণতরী ইউএসএস জেরাল্ড আর ফোর্ড ও অন্যান্য যুদ্ধজাহাজ রয়েছে। মূলত ইসরায়েল ও হামাসের যুদ্ধে যেন ইরানপন্থি শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ না জড়ায়, তা নিশ্চিতে সামরিক শক্তি জোরদার করেছে পেন্টাগন।

 

বিজ্ঞাপন

ট্যাগ: