ইহুদিবিরোধীদের নাগরিকত্ব না দিতে জার্মানিতে নতুন আইন

দৈগনিক টেলিগ্রাম ডেস্ক
আপডেটঃ ২৬ অক্টোবর, ২০২৩ | ১:৩৬
দৈগনিক টেলিগ্রাম ডেস্ক
আপডেটঃ ২৬ অক্টোবর, ২০২৩ | ১:৩৬
Link Copied!

 

ইহুদিবিরোধীদের বিরুদ্ধে নতুন আইন করতে যাচ্ছে জার্মানি। এ আইনটি পাস হলে দেশটিতে ইহুদিবিরোধীদের নাগরিকত্ব দেওয়া হবে না বলে জানিয়েছেন জার্মানির স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফাইশার। খবর রয়টার্সের।

বিজ্ঞাপন

 

এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাগরিকত্ব প্রদান সংক্রান্ত নতুন একটি আইন বুন্দেস্তাগে (জার্মানির পার্লামেন্ট) প্রক্রিয়াধীন রয়েছে। সেটি পাস হলে কোনো ইহুদিবিরোধীকে জার্মানির নাগরিকত্ব দেওয়া হবে না। এমনকি যেসব অভিবাসীদের নাগরিকত্ব দেওয়া হয়েছে, তা ও বাতিল করা হবে। জার্মানে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত রন পেসারের সঙ্গে আলোচনা করে তিনি এমন বিবৃতি দেন।

বিবৃতিতে তিনি বলেন, জার্মানে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের সমর্থকদের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখা হয়েছে। এ জাতীয় লোকদের আইনের মাধ্যমে কঠোরভাবে বিচার করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বিজ্ঞাপন

ফিলিস্তিনি যোদ্ধাদের ধ্বংসে ভয়ংকর পরিকল্পনা দিল ফ্রান্স

বিবৃতিতে হামাস সমর্থকদের সতর্কবার্তা দিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সাইবার ইউনিট সামাজিক যোগাযোগমাধ্যমে নজর রাখছে। কোনো অ্যাকাউন্ট থেকে প্রপাগান্ডা চালানো হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত শুক্রবার ন্যান্সি ফাইশার হামাস সমর্থকদের দেশ থেকে বের করে দেওয়ার হুমকি দেন। জার্মান পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি বলেন, হামাসের সমর্থকদের দেশ থেকে বের করে দেওয়ার মতো ক্ষমতা আমাদের থাকলে আমরা অবশ্যই তা প্রয়োগ করব।

 

ট্যাগ: