মানিকগঞ্জে নারী উদ্যোক্তাদের অনলাইন বিজনেসে অগ্রযাত্রায় উই

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ জানুয়ারি, ২০২৩ | ৬:২৯
ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ জানুয়ারি, ২০২৩ | ৬:২৯
Link Copied!

মানিকগঞ্জে ওমেন্স এন্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর আয়োজনে উদ্যোক্তা পরিচিতি এবং দিনব্যাপী ব্র্যান্ডিং মেলা অনুষ্ঠিত হয়েছে। এ মেলায় সেরা ৫ জন নারী উদ্যোক্তাকে দেয়া হয়েছে সম্মাননা স্মারক।

বুধবার (১১ জানুয়ারি) মানিকগঞ্জ শহরের একটি অভিযাত রেস্টুরেন্টে উই মিট আপ এর আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হয়। ওমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট (উই)-এর সভাপতি নাসিমা আক্তার নিশা’র সভাপতিত্বে ফরিদা পারভীনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড.গোলাম মহীউদ্দীন।

জেলার সেরা উদ্যোক্তা হিসেবে উই মাস্টারক্লাসের দুই জন ও ই-কমার্সের একটিভিটি’র তিন জন নারী উদ্যোক্তাকে পুরষ্কার প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

ওমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট এর প্রথম পুরষ্কারজয়ী মারুফা আক্তার বলেন, ৬ মাস যাবত এই ই-কমার্সের সাথে যুক্ত আছি, এত অল্প সময়ের মধ্যে এই পুরষ্কার পেয়ে আমি আনন্দিত। আমার স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর মানসিক ভাবে অসুস্থ্য হয়ে পড়ি ওই সময় আমার এক বন্ধুর সহযোগিতায় এই অনলাইন প্লাটফর্মে যুক্ত হই। যুক্ত হওয়ার পর থেকে আমি সাহসের সঙ্গে কাজ করে যাচ্ছি, এরি মধ্যে আমার তৈরি ছাতু এখন দুটি দেশে পৌঁছে দিতে সক্ষম হয়েছি এবং আরেকটি দেশে পাঠানোর প্রস্তুতি চলমান আছে বলেও জানান তিনি।

রেহানা আজাদ নামের আরো এক নারী উদ্যোক্তা বলেন, দুই আড়াই বছর যাবৎ ই-কমার্সের সাথে জড়িত, আমি বিভিন্ন আচার ও পিঠা তৈরি করি। প্রথম দিকে আমার শ্বশুর বাড়ি’র লোক জন ও প্রতিবেশিরা আমাকে নিয়ে হাসা-হাসি করতো। তারা(প্রতিবেশিরা) আমার প্রথম জার্নিতে বাঁধা দিতো কিন্তু এখন ওই ব্যক্তি গুলো আমার তৈরি আচার ও পিঠা নিয়ে গর্ব করে বলেও মন্তব্য করেন এই নারী উদ্যোক্তা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি এফবিসিসি আইয়ের পরিচালক তোসাদ্দেক হোসেন খান টিটু, দৈনিক টেলিগ্রাম পত্রিকার সম্পাদক শহিদুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন। এছাড়াও ই-কমার্সের উদ্যোক্তা ফাতেমা আক্তার তুলি, ফারজানা আক্তার, তানিয়া সুলতানা, রেহানা আজাদ, শারমিন এ্যানিসহ প্রায় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা উপস্থিত হন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সারা দেশে প্রায় ১২ লক্ষ উদ্যোক্তা রয়েছে এই নারী সংগঠনটির। মেলায় উদ্যোক্তারা তাদের ব্র্যান্ডিং প্রোডাক্ট প্রদর্শনী এবং বিক্রয় করেন।

ট্যাগ: